image-8730-1486178670

ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। এর জবাবে পাল্টা ব্যবস্থা নেবার ঘোষণা দিলো ইরান। মার্কিন নিষেধাজ্ঞাকে বেআইনি উল্লেখ করে এর বিরুদ্ধে উপযুক্ত ও পাল্টা জবাব দেয়ার অঙ্গীকার করেছে তেহরান।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতিতে জানায়, ইরানের জনগণের স্বার্থ ক্ষুন্ন করে এমন কোনো পদক্ষেপের পাল্টা ব্যবস্থা নেয়া হবে।

বিবৃতিতে আরো বলা হয়, ক্ষেপণাস্ত্র কর্মসূচি পরিচালনা করা ইরানের অধিকার। এ অধিকার চর্চার ক্ষেত্রে যেকোনো বিদেশি হস্তক্ষেপ আন্তর্জাতিক আইনের লংঘন। আর এ কর্মসূচি সম্পূর্ণ আত্মরক্ষামূলক এবং এসব ক্ষেপণাস্ত্র শুধুমাত্র প্রচলিত অস্ত্রই বহন করতে পারে। আইনসম্মত আত্মরক্ষা ছাড়া অন্য কোনো কাজে এসব ক্ষেপণাস্ত্র কখনোই ব্যবহৃত হবে না।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উদ্দেশ্য করে ইরান জানায়, একজন অনভিজ্ঞ ব্যক্তির হুমকির কাছে তারা কোনভাবেই নতি স্বীকার করবে না।

শুক্রবার ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে ট্রাম্প প্রশাসন। ইরানের ১২টি সংস্থা এবং ১৩ ব্যক্তির ওপর নিষেধাজ্ঞা আরোপ করে তাদের তালিকা প্রকাশ করেছে মার্কিন অর্থ বিভাগ। নিষেধাজ্ঞার এ তালিকায় রয়েছে ইরানের রিপাবলিক গার্ডের সদস্যরাও।

নিচের বাটনগুলোর সাহায্যে আপনার পছন্দের সামাজিক মাধ্যমগুলোতে বন্ধুদের সাথে খবরটি শেয়ার করুন

...+