10th-Internationl-Children-

ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ এই স্লোগানকে সামনে নিয়ে শুরু হয়েছে দশম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। বিকেলে রাজধানীর কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে উৎসবের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। চিলড্রেন’স ফিল্ম সোসাইটি বাংলাদেশ এর উদ্যোগে বিশ্বের ৫৪টি দেশের প্রায় দুই শতাধিক চলচ্চিত্র নিয়ে এ উৎসবের আয়োজন করা হয়েছে।

শিশু-কিশোরদের পদচারণায় এখন মুখরিত পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণ। দেশি বিদেশী নানা বিখ্যাত শিশুতোষ চলচ্চিত্র দেখতে এই ভিড়। বিভিন্ন দেশ থেকে প্রায় ১৮ জন বিদেশী অতিথিও এই উৎসবে প্রতিনিধি হিসেবে অংশ নিয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, চিত্র পরিচালক মোরশেদুল ইসলামসহ পৃথিবীর বিভিন্ন দেশের চলচ্চিত্র বোদ্ধা ও শিল্প সমালোচকরা। সংশ্লিষ্টরা বলছেন, এই ধরনের উৎসব দেশের শিশু-কিশোরদের মানসিক বিকাশের পাশাপাশি তাদের বিশ্বমানের সংস্কৃতির সঙ্গে পরিচিত করে তুলবে।

আয়োজকদের দাবী, বিশ্বের অন্যতম বৃহৎ চলচ্চিত্র উৎসব এটি। ৩০ জানুয়ারি পর্যন্ত এই উৎসব চলবে একই সাথে ঢাকা, রাজশাহী ও রংপুরে। পরবর্তীতে ৩ ও ৬ মার্চ চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। সারা দেশের ১১টি ভেন্যুর সব প্রদর্শনী শিশু-কিশোর ও অভিভাবকসহ সকলের জন্য উন্মুক্ত থাকছে। আয়োজনটির মিডিয়া পার্টনার সময় টিভি।

নিচের বাটনগুলোর সাহায্যে আপনার পছন্দের সামাজিক মাধ্যমগুলোতে বন্ধুদের সাথে খবরটি শেয়ার করুন

...+