smartphone-toilet-paperবিশ্বের সব এয়ারপোর্টের টয়লেটেই টয়লেট পেপার থাকে। তবে যাত্রীদের স্মার্টফোন পরিষ্কারের জন্য কিছু থাকে না।

এবার যাত্রীদের স্মার্টফোনের কদর করতে এক পা বাড়িয়ে দিয়েছে জাপান। টোকিও শহরের নারিতা এয়ারপোর্টের যাত্রীদের জন্য শৌচালয়ে টয়লেট পেপার রাখার পাশাপাশি স্মার্টফোন পরিষ্কারের জন্যও এক ধরনের পেপার রাখা হয়েছে।বিবিসি অনলাইনের এক খবরে বলা হয়েছে, নারিতা এয়ারপোর্টে শৌচালয়ের যে জায়গায় টয়লেট পেপার রাখার রোল থাকে, তার ঠিক পাশেই আর একটি রোলে স্মার্টফোনের জন্য টয়লেট পেপার রাখা হয়েছে। প্রকৃতির ডাকে সাড়া দেওয়ার পাশাপাশি এয়ারপোর্টে আসা মানুষ যাতে নিজের স্মার্টফোনটিকেও পরিষ্কার করে নিতে পারেন তার জন্যই এই ব্যবস্থা।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এই স্মার্টফোন টয়লেট পেপার শুধু ফোনের কথা ভেবেই তৈরি করা হয়েছে। এটি দিয়ে স্মার্টফোনের স্ক্রিন পরিষ্কার করা যাবে। শুধু তাই নয়, এই পেপারের উপরে ওয়াইফাই স্পট সংক্রান্ত নানা কথা লেখা রয়েছে। এছাড়া ভ্রমণ সংক্রান্ত নানা টিপসও দেওয়া হয়েছে। জাপানের টেলিকম কোম্পানি এনটিটি ডোকোমোর উদ্যোগে গোটা নারিতা এয়ারপোর্টে ৮৬টি স্মার্টফোন পরিষ্কারক টয়লেট পেপারের স্টল বসানো হয়েছে। আগামী বছরের মার্চ পর্যন্ত স্টলগুলো বসানো থাকবে।

নিচের বাটনগুলোর সাহায্যে আপনার পছন্দের সামাজিক মাধ্যমগুলোতে বন্ধুদের সাথে খবরটি শেয়ার করুন

...+